Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ অক্টোবর ২০২৪

কর্তৃপক্ষের চেয়ারম্যান মহোদয়ের তিন দিনের সফরের শেষদিনে আজ কুষ্টিয়া সার্কিট হাউজে অবস্থানকালীন তাঁর বরাবর স্থানীয় জনসাধারণের একটি স্মারকলিপি দাখিলের প্রেক্ষাপটে তিনি কুষ্টিয়া সদরের উপকন্ঠে পদ্মানদীর ভাঙ্গন কবলিত এলাকা সাহেব নগরে সরেজমিনে পরিদর্শনে যান।


প্রকাশন তারিখ : 2024-10-12

কর্তৃপক্ষের চেয়ারম্যান মহোদয়ের তিন দিনের সফরের শেষদিনে আজ কুষ্টিয়া সার্কিট হাউজে অবস্থানকালীন তাঁর বরাবর স্থানীয় জনসাধারণের একটি স্মারকলিপি দাখিলের প্রেক্ষাপটে তিনি কুষ্টিয়া সদরের উপকন্ঠে পদ্মানদীর ভাঙ্গন কবলিত এলাকা সাহেব নগরে সরেজমিনে পরিদর্শনে যান। এ সময় এলাকাবাসী সেখানে ড্রেজিং এর মাটি ফেলে ভাঙন প্রতিরোধের ব্যবস্থা গ্রহনের জন্য তাঁর নিকট সবিনয় অনুরোধ করেন। 
 ভাঙ্গন প্রতিরোধের ব্যবস্থা অত্র কর্তৃপক্ষের চার্টারভূক্ত কাজ না হওয়া সত্বেও এলাকাবাসীর দুর্দশার কথা ভেবে কিছু একটা করা যায় কিনা বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন বলে তাঁদেরকে আশ্বাস প্রদান করেন। সে প্রেক্ষিতে কর্তৃপক্ষের মংলা- পাকশী রুটে বা রাজশাহী সুলতানগঞ্জ কানেকটিভিটি (প্রটোকল) রুটে হাইড্রোগ্রাফিক জরিপ করে ড্রেজিং করার সময় সরেজমিনে পরিদর্শনপূর্বক সেখানে ড্রেজিং মেটেরিয়াল ফেলা যায় কিনা সে বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য হাইড্রোগ্রাফি ও ড্রেজিং বিভাগকে অনুরোধ জানিয়েছেন।
এছাড়া চেয়ারম্যান মহোদয় কর্তৃক ঐ এলাকায় অবস্থিত ‘ মনিপার্ক’ পরিদর্শন ও পর্যবেক্ষণে প্রতীয়মান হয় যে, বাঁধ দিয়ে পদ্মানদীর বেশ কিছু অংশ ও নীচুভূমি ভরাট করে পার্কটি করা হয়েছে । এটি কর্তৃপক্ষের নবঘোষিত রুপপুর নদী বন্দরের নিকটবর্তী বিধায় দ্রুত সরেজমিনে পরিদর্শন করে এ বিষয়ে প্রতিবেদন প্রেরণের জন্য স্থানীয় ত্রিবিভাগীয় কমিটি ( সিপিএস আরিচা, নির্বাহী প্রকৌশলী পুর আরিচা , সহকারী পরিচালক বওপ নাজিরগন্জ ) -কে নির্দেশ প্রদান করেছেন।